^ Back to Top
Border Guard Bangladesh

BORDER GUARD BANGLADESH

সীমান্তের অতন্দ্র প্রহরী

HOME >> About Us >> DG MESSAGE

মহাপরিচালকের বাণী

Director Generalবিজ্ঞান ও প্রযুক্তি উৎকর্ষেরএই যুগে তথ্য প্রাপ্তি ও যোগাযোগের নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে ওয়েবসাইট-এর ভূমিকা অনস্বীকার্য। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সুবিধা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে সরকারের প্রতিশ্রুত 'ডিজিটাল বাংলাদেশ' বিনির্মাণে প্রাতিষ্ঠানিক ওয়েবসাইট অপরিহার্য। এছাড়া তথ্য অধিকার আইনের উদ্দেশ্য পূরণে বিশেষতঃ সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইট উপযু্ক্ত ও পরিপূরক হিসেবে কাজ করতে পারে। এ সকল বিষয় বিবেচনায় রেখেই বিজিবি'র একটি তথ্যসমৃদ্ধ ওয়েবসাইট চালুর সিদ্বান্ত গ্রহন করা হয়। আধুনিক অবয়ব, বিস্তৃত কলেবর, ব্যবহারকারী বান্ধব ও নির্ভরযোগ্য ওয়েবসাইট তৈরির প্রচেষ্টার পর এর পথচলা শুরু হওয়ায় আমি আনন্দিত।

বিজিবি ওয়েবসাইট থেকে জনসাধারণ এবং এ বাহিনীতে কর্মরতরাও সুফল পাবেন। বাহিনীর কর্মকান্ড ও প্রয়োজনীয় তথ্যাদি এমনকি ইউনিট পর্যায়ের বিভিন্ন সাফল্য-চিত্র এখানে স্থান পাবে। এতে একদিকে বিজিবি'র কর্মতৎপরতা সম্পর্কে জনসাধারণ যেমন জানার সুযোগ পাবেন, তেমনি বাহিনীর সদস্যগণও নিজেদের অর্জন বহুগুণ বৃদ্ধিতে উৎসহবেন। ওয়েবসাইটের তথ্যাদি প্রতিনিয়ত হালনাগাদকরণের পাশাপাশি এর প্রয়োজনীয় উন্নয়ন ও সমৃদ্ধকরণ অব্যাহত থাকবে। বিজিবি ওয়েবসাইট এ বাহিনীর দর্পণরূপে স্বীকৃতি লাভ করুক- এ প্রত্যাশা করি।

বিজিবি'র সকল অফিসার, জেসিও, সৈনিক ও অসামরিক সদস্যসহ তাদের পরিবারবর্গের সার্বিক কল্যাণ ও সুস্বাস্থ্য কামনা করি। আল্লাহ আমাদের সকলের সহায় হোন। আমীন। মহাপরিচালক